Shopping Cart

Free Delivery on all over the Bangladesh ( Only In Bundle Package )

Customer Help

menstrualcupbd@gmail.com

Tejgaon Industrial Area Plot # 06,Opposit of IFAD Tower, Dhaka 1208

+88 01951808082

এটি সিলিকন রাবার ও জীবানু থেকে রক্ষাকারী রাবার দিয়ে তৈরী । যা মেশিনের সাহায্যে চেপে গোল আকৃতি দেওয়া হয়।এবং সেটি মেয়েদের পিরিয়ডের সময়ে যোনিনালীতে স্থাপনযোগ্য করে তোলা এক ধরনের কাপ,। যার কাজ হলো,  পিরিয়ডের ব্লাড কালেক্ট করা ও  বাইরে বের হতে না দেওয়া।

কেন আমরা মাসিকের/ পিরিয়ডের সময় স্যানিটারি প্যাড এর পরিবর্তে মেন্সট্রুয়াল কাপ ব্যবহার করবো???

পিরিয়ড/ মাসিকের সময় প্যাড ব্যবহার করার জন্য প্রথমে আপনাকে কারোর মাধ্যমে ফার্মেসি থেকে কিনে আনতে হবে। তারপর সেটা কোন একজাগায় আলমারি বা অন্য কোথাও রাখতে হবে।তারপর আবার সেটা ব্যবহার করার জন্য সাথে করে নিয়ে যেতে হবে। এরপর ব্যবহারের পর সেটা আপনাকে যে কোন নিরাপদ জাগায় ফেলে দিতে হবে।

 *** এখন একটু ভাবুন তো! আপনি কি একায় শুধু এটা করছেন ? নাকি আরো অনেকে?? আর এভাবে যদি ব্যবহারিত প্যাড ফেলা হয়, তাহলে পরিবেশটা কেমন ক্ষতিগ্রস্থ ও নোংরা হচ্ছে!!


কিন্তু অন্য দিকে আপনি যদি একটা কাপ ব্যবহার করেন ,তাহলে সেটা আপনার ঘরের কোথাও লুকিয়ে রাখার দরকার হচ্ছে না। কাপটি ছোট হওয়ার কারণ, যখন আপনি কোথাও ঘুরতে বের হচ্ছেন, তখন এটি আপনি আপনার ব্যাগের ভিতর রাখতে পারছেন অথবা আপনার পকেটের মধ্যে রাখতে পারছেন।

 যার ফলে,আপনি যখনই পিরিয়ডের অনুভব করছেন, তখনই আপনি কাপটি ব্যবহার করতে পারছেন। 

তারপর, আবার ব্যবহারের পর আপনার কাপটি ফেলে দেওয়া লাগছে না । আপনি পুনরায় সেটা আবার ব্যবহার করতে পারছেন । আর কাপটি ব্যবহারের পর , পিরিয়ডের ব্লাড আপনি আপনার টয়লেটের মধ্যেই ফেলতে পারছেন । যার কারণে পরিবেশ ও মারাত্মক ঝুঁকি থেকে বাঁচতে পারছে। 

এবং সর্বশেষ আপনাকে প্যাডের জন্য বারবার দোকানে যেতে হচ্ছে না এবং আপনার টাকাও খরচ হচ্ছে না প্রত্যেক মাসে।

 

*** এখন দেখা যাক, আপনি একটা কাপ ব্যবহার করার ফলে কি কি সুবিধা পাচ্ছেন###

১**
আপনার প্রত্যেক মাসে পিরিয়ডের/ মাসিকের জন্য আলাদা করে টাকা খরচ করা লাগছে না।
২**
আপনার কোন ফার্মেসিতে গিয়ে আপনাকে বা অন্য কারোর মাধ্যমে কিনে আনার জন্য লজ্জার মুখে পড়তে হচ্ছে না।
৩**
আপনার এটা বহন করার জন্য আলাদাভাবে কোন ধরনের বেগ পেতে হচ্ছে না।আপনি আপনার ব্যাগে অথবা আপনার পকেটেই রাখতে পারছেন
৪**
এটা পরিবেশকে সুন্দর ও নিরাপদ রাখছে।
৫**
এটা আপনি আবার ব্যবহার করতে পারছেন। যেটাতে আপনার স্বাস্থ্য ঝুঁকি একেবারে নেই বললেই চলে।
৬**
এরপর আপনি এটা ব্যবহার করার সময় সাঁতার কাটা, দৌড়োদৌড়ি করা, ব্যায়াম করা সবকিছু করতে পারছেন। কিন্তু যেটা প্যাড ব্যবহার করলে করা যায় না।
৭**
তারপর প্যাড ব্যবহার করার সময় অন্য একটি বড় সমস্যা হয়।সেটি হলো, পিরিয়ডের সময় আপনি যদি বাতাসের সংস্পর্শে আসেন , তাহলে আপনার প্যাড ব্যবহার করার ফলে অন্য ধরনের একটা স্মেল বাতাসে ছড়িয়ে পড়ে। যেটা অনেকে বুঝতে পায়। যেটা আপনার জন্য অস্বস্তিকর হয়ে দাঁড়াতে পারে

( এখন সিদ্ধান্ত আপনার এবং আমরা আপনাদের সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য আপনাদের পাশে আছি সবসময় ইনশাআল্লাহ্‌!!

 

মেনস্ট্রুয়াল কাপ সাধারণত 12 ঘণ্টার বেশি ব্যবহার করার দরকার হয় না। যদি আপনার ফ্লো বেশি হয়, তাহলে আপনি 12 ঘণ্টার বেশি ব্যবহার করতে পারেন। ফ্লো বেশি হলে 4 থেকে 6 ঘন্টা পর পর কাপটি পরিষ্কার করবেন ।আর যদি  ফ্লো বেশি না  হয় তাহলে 12 ঘণ্টা এর আগে সাধারণত পরিষ্কার করা লাগেনা।

উত্তরঃ না। একজন নারী শুধু মাত্র যৌন সঙ্গমেই ভার্জিননিটি হারাতে পারে। এটি কখনই সম্ভব নয়। পিরিয়ডের সময় হেইমেন পর্দা প্রাকৃতিক ভাবে খুলে যায় ব্লাড বের হয়ে আসার জন্য। পিরিয়ড শেষ হয়ে যাওয়ার পর আবার নিজে থেকেই বন্ধ হয়ে যায় । এজন্য পিরিয়ডের সময় ছাড়া  কখনো মেন্সট্রুয়াল কাপ ব্যবহার করবেন  না। 

না, রক্ত আপনার জরায়ুতে ফিরে যাওয়ার কোন সম্ভাবনা নেই – এমনকি, আপনি যদি উল্টো দিক হয়ে শুয়ে থাকেন তবুও না। হিউম্যান এনাটমি অনুযায়ী ব্লাড ভিতরে যাওয়ার কোন সুযোগ নেই।

মেন্সট্রুয়াল কাপ এর দুইটি সাইজ হয়ে থাকে “L” (বড়)সাইজ ও “S”(ছোট) সাইজ / “যারা অবিবাহিত তাদের জন্য S(ছোট) সাইজ কাপ এবং যারা বিবাহিত বিশেষ করে নরমাল ডেলিভারি হয়েছে তাদের জন্য সাইজ L (বড়)“

উত্তর হচ্ছে, না !! এটি কখনই সম্ভব নয়। ইউটেরাসের(যেখান থেকে পিরিয়ডের রক্ত বের হয়ে আসে) মুখ একটি পিনের মাথার মত এতো ছোট, যেখানে ছোট মেন্সট্রুয়াল কাপ কখনই প্রবেশ করবেনা।এজন্য মেন্সট্রুয়াল কাপ যোনি নালীতেই থাকবে। অতএব এটা নিয়ে এত টেনশন এর কোন কারন নেই ।

পিরিয়ডের সময় কাপটি ব্যবহারের পূর্বে পর্যাপ্ত পানিতে ৫-১০ মিনিট ফুটিয়ে নিয়ে ব্যবহার করতে হবে। তবে খেয়াল রাখবেন, কাপটি আবার পানি সল্পতার কারনে পুড়ে না যায় । পিরিয়ড শেষ হয়ে গেলে ,মাইল্ড সোপ /লিকুইড সোপ দিয়ে কাপটি ধুয়ে ফেলতে হবে ।তারপর আবার ৫-১০ মিনিট গরম পানিতে ফুটিয়ে পরবর্তী পিরিয়ডের জন্য কাপড়ের ব্যাগে সংরক্ষণ কর রাখবেন।

প্রথমে আপনার জন্য কোন সাইজের কাপ বেস্ট হবে সেটি নিশ্চিত হোন। আপনি যদি অবিবাহিত হোন তাহলে ছোট সাইজ এর কাপ দিয়ে শুরু করতে পারেন ।আর বিবাহিত হলেও ছোট সাইজ এর কাপ দিয়ে শুরু করতে পারেন ,যদি সিজারে বাচ্চা হয়। আর নরমালে বাচ্চা হলে বড় সাইজ এর কাপ দিয়ে শুরু করুন। কাপটি ব্যবহার করা শুরু করার ৬-৮ ঘণ্টা পর পর পরিস্কার করুন। তাছাড়াও ব্যবহার বিধি প্যাকেটের ভিতর ছবি  সহ দেয়া আছে ।সেগুলো আপনাকে আরো ভাল করে বুঝতে  সাহায্য করবে।

এটি যখন সঠিক স্থানে স্থাপন করা হবে আপনার মনেই হবেনা ওখানে কিছু আছে। আর এটি নিয়ে দুশ্চিন্তার কিছু নাই।

হ্যাঁ, প্রস্রাব ও পিরিয়ড এর রাস্তা আলাদা | তাই প্রস্রাব করার সময় আপনাকে কাপটি খুলতে বা সরাতে হবে না।

Nationwide shipping

Starts from only BDT.60

Easy 7 days replacement

Only if the product is faulty

Quality Ensured

Every product's quality is ensured

100% Secure Checkout

We don't sell your info


© 2023 – Safe Cup Bangladesh. All Rights Reserved.

error: Content is protected !!